Frequently Asked Questions

This Agreement was last modified on 18th february 2016

প্রায়শই জিজ্ঞাসা করা প্রশ্নগুলো

প্রোডাক্ট কেনার জন্য কোন মাধ্যমগুলো ওয়েবসাইটে রয়েছে?

প্রোডাক্ট কেনার জন্য মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট এবং নগদ চালু রয়েছে। Cash On Delivery শুধু ঈশ্বরদী শহরে দেওয়া হচ্ছে। এছাড়া আপনি চাইলে direct bank transfer option টি ব্যাবহার করতে পারবেন

আমার অর্ডার করা পন্য বা প্যাকেজ টি পেতে কেমন সময় লাগবে?

বাংলাদেশের সকল E-commerce Site এর মতন এটি আমাদের ক্ষেত্রেও নির্ভর করে কুড়িয়ার সার্ভিস কতদিনে আপনাকে ডেলিভারি দিচ্ছে প্রোডাক্টটি । সাধারন ক্ষেত্রে সর্বচ্চ ১ সপ্তাহের মধ্যেই বাংলাদেশের সকল বিভাগে ডেলিভার দেওয়া সম্পন্ন হয়  যেকোনো কুড়িয়ার সার্ভিসে।

আমার অর্ডার কতদুর আছে/Order Status দেখবো কিভাবে?

আপনার একাউন্টে লগিন করে Track Your Order Button এ ক্লিক করলেই দেখতে পাবেন অর্ডারের স্ট্যাটাস । অর্ডার On Hold লেখা দেখালে বুঝতে হবে অর্ডার টি এখনো রিসিভ করা হয়নি, Processing দেখালে বুঝতে হবে অর্ডার কুড়িয়ারে পাঠিয়ে দেওয়া হয়েছে এবং অর্ডার টি পাওয়ার পর complete দেখানো হবে।

অর্ডার করতে হলে কি আমার একাউন্ট খুলতে হবে?

একাউন্ট না খুলেও কিছু প্রোডাক্ট আছে অর্ডার করতে পারবেন। তবে এক্ষেত্রে কিছু সমস্যা থেকে যায়। কিন্তু একাউন্ট খুলে অর্ডার করলে আপনাকে অর্ডার আইডি, Invoice নাম্বার দেওয়া হয় । পরবর্তিতে সেই নাম্বার দিলে আমরা আপনার অর্ডারের যেকোনো সমস্যা সমাধানের দায়ভার নিতে পারবো। বুদ্ধিমানের মতন কাজ হবে একাউন্ট খুলে অর্ডার করা।

FAQ Second Version

কিভাবে একাউন্ট খুলবো?

প্রথমে ওয়েবসাইটে ভিজিট করে My Account এ ক্লিক করুন। এবার Register এ আপনার E-mail দিয়ে Register বাটনে ক্লিক করুন । আপনার ইমেইল একটি password পাঠিয়ে দেওয়া হবে। সেই password ব্যাবহার করে আপনি নিজের ইচ্ছে মতন password পরিবর্তন করতে পারবেন। কোনো প্রোডাক্ট কেনার সময় আপনার এমনিতেও একাউন্ট খুলতে বলা হবে website এ যদি একাউন্ট লগিন না থাকে।

আমি অর্ডার করতে পারছি না কেনো?

অনেক গুলো কারন হতে পারে। এটি অর্ডার করতে গেলেই website এ মেসেজ দেওয়া হবে। যেমন ধরুন একটি প্রোডাক্ট আমাদের স্টোক থেকে ফুরিয়ে গিয়েছে। এখন তা অর্ডার করতে গেলে দেখাবে “This product is out of stock” অর্থাৎ যখন আবার আমরা সেই প্রোডাক্ট আনবো তখন অর্ডার করতে পারবেন। এছাড়া আরো একটি কারনে অর্ডার করতে গিয়ে ব্যার্থ হতে পারেন যদি আপনি নিজের ঠিকানা না দেন যে এই জায়গায় অর্ডার করতে হবে অথবা আপনার মোবাইল নম্বর না দেন এরকম ক্ষেত্রে অর্ডার বাটনে প্রেস করলে দেখাবে যে অমুক ঘরের তথ্য আপনি প্রদান করেন নি। সম্পুর্ন ফর্ম ফিলাপ করে অর্ডার করলে অর্ডার সাবমিট হয়ে যাবে।

আমার অর্ডার টি Cancel করা হয়েছে কেনো?

বিভিন্ন ক্ষেত্রে cancel করা হয়ে থাকে। যেমন কুড়িয়ার অফিস বন্ধ আছে কোনো একটি কারনে বা অর্ডার টি পৌছানো সম্ভব হচ্ছেনা এরকম প্রতিকুল পরিবেশ হলে। সেক্ষেত্রে কাস্টমারদের জানিয়ে দেওয়া হয় সমস্যাটি। Customer যদি জানায় যে সে দেরি করতে রাজি আছে তবে কুড়িয়ার অফিস চালু হলে পাঠিয়ে দেওয়া হবে , যদিও এরকম টা সচারাচর ঘটে না। এদিকে customer যদি টাকা ফেরত পেতে চাই অর্ডার cancel হওয়ার জন্য তবে তার একাউন্টের অর্ডার আইডি এবং টাকা Transfer এর transit আইডিটি দিতে হবে । ভুল তথ্য দিলে বা সঠিক তথ্য দেখাতে না পারলে আইনত আপনি আপনার টাকা ফেরত পাবেন না। Transit আইডি আপনার মোবাইলের মেসেজেও থাকে website এ আপনার একাউন্টেও সংরক্ষিত থাকে, মোবাইল ফোনের মেসেজ গুলো ডিলেট করবেন না অর্ডার হাতে পাওয়া পর্যন্ত

ডিজিটাল প্রোডাক্ট কিভাবে কিনবো?

যদি প্রোডাক্ট টি ডিজিটাল প্রোডাক্ট হয় যেমনঃ সফটওয়্যার,মিডিয়া ফাইল, গেম ইত্যাদি তবে সেক্ষেত্রে পাওনি অর্ডার করার পর download link পাবেন, যেটার মেয়াদ থাকবে নির্দিষ্ট দিন পর্যন্ত বা নির্দিষ্ট লিমিট পর্যন্ত। লিমিট মানে হলো অর্ডার করার পর নির্দিষ্ট সংখ্যকবার download করতে পারা। লিমিট ৫ থাকলে ৫বার download করতে পারবেন। এর পর লিঙ্কটি আর কাজ করবে না। নির্দিষ্ট দিন পর্যন্ত লিমিট থাকলে সেই সময় টা পার হয়ে গেলে আর download লিঙ্ক কাজ করবে না।

কিভাবে অর্ডার করবো?

অর্ডার করার জন্য website টিতে একাউন্ট থাকতে হবে । একাউন্ট খোলা সম্পন্ন হলে আপনার পছন্দের পন্যতে add to cart এ ক্লিক করুন। আপনার একাউন্টে cart এ আপনার পছন্দের প্রোডাক্ট টি এড হয়ে যাবে। এরপর নিজের একাউন্টে card option এ গিয়ে Proceed to checkout এ ক্লিক করলেই পেমেন্ট সম্পন্ন করার মাধ্যমে অর্ডার করতে পারবেন।

কিভাবে যোগাযোগ করবো যদি আমার প্রশ্ন/জিজ্ঞসা থাকে?

যোগাযোগের জন্য ওয়েবসাইটেই কন্টাক্ট নাম্বার দেওয়া আছে হেল্প লাইনের। চাইলে ফেসবুক পেজেও মেসেজ দিতে পারেন, আপনার প্রশ্নের উত্তর দেওয়া হবে ।